যে কোন জিনিসের MediaFire লিঙ্ক

অনেক সময়ই বিভিন্ন সফটওয়্যার-এর ফুল ভার্সন দরকার হয়। বিভিন্ন জায়গা ঘেঁটে ডাউনলোড লিঙ্ক বের করতে হয়।
শেষে দেখা যায় ডাউনলোড লিঙ্কগুলা RapidShare, MegaUpload, Ziddu, Hotfile ইত্যাদি ফাইল আপলোডিং সাইটের। এগুলা থেকে ডাউনলোড করা যে কি যন্ত্রণাদায়ক তা যারা করেছেন তারাই ভালো বুঝবেন। ওয়েট করতে করতে অবস্থা খারাপ হয়ে যায়। তারপরে দৈনিক ডাউনলোড করার লিমিট তো আছেই। দেখা যায় ২-৫ টা ফাইল ডাউনলোড করার পর আর করতে দেয় না।
এসব ক্ষেত্রে MediaFire অনেক ভালো। কোন ওয়েটিং টাইম নাই, শুধু লিঙ্ক জেনারেট করতে যেটুকু টাইম লাগে সেটুকুই। কোন দৈনিক লিমিট নাই, যত খুশি ডাউনলোড করা যাবে। আর সাইটও অনেক স্ট্যাবল।
এখন দেখা যাক বিভিন্ন সফটওয়্যার-এর MediaFire ডাউনলোড লিঙ্ক কিভাবে পাবো।
ধরি, Internet Download Manager-এর ফুল ভার্সন লাগবে।
  • প্রথমেই গুগল-এ যান।
  • লিখুন site:mediafire.com Internet Download Manager
  • সার্চ দিন, দেখুন প্যাচ, ক্র্যাক, কি-জেন সহ অনেকগুলা রেসাল্ট এসেছে।
  • পছন্দমত ডাউনলোড দিন
এভাবে গুগল দিয়ে ফাইল খোঁজার মূল ফরম্যাট হল-
site:[domain name] [file name]
[domain name] এর জায়গায় যে সাইট থেকে লিঙ্ক চান সেই সাইটের ডোমেইন নাম (যেমন- mediafire.com) দিতে হবে। আর [file name] এর জায়গায় যে ফাইল দরকার তার নাম (যেমন- Internet Download Manager) দিতে হবে।
ইচ্ছা করলে ফাইল ফরম্যাট যোগ করতে পারবেন। সে ক্ষেত্রে ফরম্যাট হবে-
site:[domain name] [file format] [file name]
একাধিক ফরম্যাট যোগ করতে চাইলে মাঝখানে ” | ” চিহ্ন দিতে হবে। যেমন যদি আমরা mediafire.com থেকে rar ও zip ফরম্যাটে IDM পেতে চাই তাহলে site:mediafire.com rar|zip IDM লিখে সার্চ করতে হবে।
এভাবে সফটওয়্যার, মুভি, বইসহ সব কিছুই Mediafire থেকে ডাউনলোড করতে পারেন (MediaFire-এ সেটা আপলোড করা থাকলে)। তাছাড়া খোঁজাখুজি না করে সরাসরি লিঙ্ক পেয়ে গেলেন, সময় বাঁচলো।

No comments:

Post a Comment