জেনে নিন টাকার সাথে বিভিন্ন দেশের মুদ্রার বিনিময় মূল্য কত !

আমাদের দেশের মুদ্রার নাম টাকা এটা আমরা সবাই জানি । কিন্তু এই টাকার আরেকটা আন্তর্জাতিক
নাম আছে এটা হল (BDT)
কিন্তু অন্যান্য দেশের মুদ্রার নাম কি আমরা কজনই বা জানি ? বা টাকার সাথে ঐ দেশের মুদ্রার বিনিময় মূল্যই বা কত ? এই সব বিষয়ে আমরা অনেকেই চরম উদাসীন !
মনে করেন আপনার বাবা মা হজ্ব করতে সৌদি আরব যাবেন কিন্তু সৌদি আরাবে তো এ বাংলাদেশ এর টাকা চলবে না সো আপনাকে সৌদি রিয়াল (SAR) কিনতে হবে । কিন্তু আপনে জানেন না  কত টাকা সমান কত রিয়াল ? এটা জানতে হলে আপনাকে যেতে হবে Money Exchange এ ! যদি এই বিষয় আপনার ধারণা না থাকে তাহলে আপনে টকতে ও পারেন ।
আমাদের কি জেনে নেয়া উচিত নয় বাংলাদেশি মুদ্রা টাকা সমান অন্যান্য দেশের মুদ্রার মান কত ? আর যারা বৈদেশিক মুদ্রা বিনিময় এর সাতে জড়িত তাদের তো অবশ্যই জেনে নেয়া কর্তব্য ।
আপনারা হয়তো অনেকে এই কাজ টা করে থাকেন ইন্টারনেট এ বিভিন্ন সাইট ঘাটাগাটি করে , কিন্তু অনেক ওয়েবসাইট গুলা তে সঠিক ভাবে বিনিময় মূল্য টাইম টু টাইম ডেইলি আপডেট পাওয়া যায় না  ।
আপনারা হয়তো ভাবেন এমন কোন সাইট যদি পেতাম যেখানে  সঠিক বিনময় মূল্য টাইম টু টাইম আপডেট পাওয়া যাবে দ্রুত সময়ে ।
আপনাদের এই বিষয়ে একটু হেল্প করার জন্যই আমার এই পোস্ট।
আপনাদের সাথে আমি ৩ টি সাইট শেয়ার করব যেখান থেকে আপনি জেনে নিতে পারবেন বিশ্বের বিভিন্ন দেশ এর মুদ্রার সাথে বাংলাদেশী মুদ্রা টাকার সঠিক বিনিময় মূল্য সেই সাথে ঐ দেশের মুদ্রার নাম ও
আসুন জেনে নেয়া যাক্‌………The Money Converter (সাইট টি ওপেন করে নামের উপর ক্লিক করুন) Currency Conversion and Latest Exchange Rates for 90 World Currencies (Enter Amount এ আপনার Amount লিখুন From থেকে সিলেক্ট করুন মুদ্রার নাম বা দেশ তার পর TO থেকে কোন দেশ এর মুদ্রার সাথে আপনাকে আর কোন ক্লিক করতে হবে না আপনার রেজাল্ট পেয়ে যাবেন .

No comments:

Post a Comment