মদ্যাপান নয় শিশুরা চায় সেক্স!

সাধারণত ধরেই নেয়া হয় যে, শিশুরা মিষ্টি খুব পছন্দ করে। তবে এখনকার যুগের শিশু-কিশোরের মাঝে একটি জিনিসের ব্যাপক প্রবণতা বেড়ে গেছে আর তা হলো মাদক গ্রহন ও মদ্যপান। কিন্তু এই নিয়ে গবেষণা করতে গিয়ে উঠে এসেছে এক বিস্ময়কর তথ্য!

গবেষণাটি করা হয় আইরিশ শিশুদের নিয়ে। তারা যৌন সম্পর্কের দিকে ঝুঁকছে বেশি বলে জানা যায়। সম্প্রতি তাদের মধ্যে এই প্রবণতা লক্ষ্য করা যাচ্ছে। তবে তাদের মধ্যে মিষ্টির প্রতি আগ্রহ কম দেখা গেছে।

সম্প্রতি আয়ারল্যান্ডের ১৭ বছর বয়সী ১৩ হাজার ৫০০ শিশুর ওপর এই গবেষণা চালানোর পর ফলাফল এমনই। জরিপে দেখা যায়, শিশুদের মধ্যে যৌনতার প্রবণতা বাড়লেও ধূমপান এবং মদপানের হার কমেছে কিন্তু উল্লেখযোগ্য হারে।

জরিপে, ১৫ থেকে ১৭ বছর বয়সী শিশুদের মধ্যে যৌন সম্পর্কে জড়ানোর বিষয়টি জিজ্ঞাসা করা হলে তাদের মধ্যে ২৭ শতাংশ স্বীকার করেছে যে তারা যৌন সম্পর্কে জড়িয়েছে। এদের মধ্যে ৩১ শতাংশ ছেলে এবং ২১ শতাংশ মেয়ে।

২০১৪ সালের গবেষণার ফল প্রকাশিত হলে শিশুদের মধ্যে ধূমপান এবং মদপানের প্রবণতা কমে যাওয়ার এই বিষয়টি ধরা পড়ে। এর আগে ২০১০ সালে আইরিশ স্বাস্থ্য উন্নয়ন গবেষণা কেন্দ্রের গবেষণায় শিশুদের মধ্যে ধূমপান, অ্যালকোহল, গাঁজা নেয়ার প্রবণতা ছিল ২৮ ভাগ। কিন্তু ২০১৪ সালে পরিচালিত জরিপে এই হার কমে দাঁড়িয়েছে ১৬ শতাংশে।

যৌন সম্পর্কে জড়ানো এক তৃতীয়াংশ শিশু জানিয়েছেন যে, তারা যৌন সম্পর্কের সময় গর্ভনিরোধক পিল গ্রহণ করেছে এবং তিন চতুর্থাংশ কনডম ব্যবহার করেছে বলে মতামত দিয়েছে। জরিপে বলা হয়, ২০১০ সালের তুলনায় আইরিশ শিশুদের ফল ও সবজি গ্রহণের পরিমাণ বেড়েছে, মিষ্টি এবং কোমল পানীয় গ্রহণের পরিমাণ কমেছে ।

No comments:

Post a Comment