যুক্তরাজ্যে অগাস্টে আসছে এক্সবক্স ওয়ান এস

চলতি বছর অগাস্টেই আনুষ্ঠানিকভাবে যুক্তরাজ্যের বাজারে আসছে টেক জায়ান্ট মাইক্রোসফটের নতুন গেইমিং কনসোল এক্সবক্স ওয়ান এস।

 এক্সবক্স ওয়ান এস কনসোলের পূর্বসূরি এক্সবক্স ওয়ানের প্রধান ত্রুটিগুলো ছিল এর বৃহদাকৃতি ও এক্সটারনাল পাওয়ার অ্যাডাপটার নির্ভরশীলতা, যার ফলে এ কনসোল ও বড় আকারের পাওয়ার ব্রিকটিকে জায়গা দিতে প্রচুর জায়গার প্রয়োজন হতো। পাশাপাশি এর উচ্চমূল্যের কারণে প্রধান প্রতিদ্বন্দ্বী সনির পিএস৪-এর কাছে কিছুটা পিছিয়ে পড়ে কনসোলটি।
ব্রিটিশ ট্যাবলয়েড মিরর জানায়, ২ অগাস্ট যুক্তরাজ্যের বাজারে মুক্তির অপেক্ষায় থাকা এক্সবক্স ওয়ান এস এসব ত্রুটি তো কাটিয়ে উঠেছেই, বরং গেইমারদের জন্য আরও বাড়তি কিছু সুবিধা যোগ করেছে। 'আধুনিক গঠনের' এ কনসোলটি এর পূর্বসূরির তুলনায় ৪০ শতাংশ কম জায়গা নেয়, ফলে অতি স্বাচ্ছন্দ্যেই ঘরের আসবাবপত্রের মধ্যে খাপ খাইয়ে নেয় এটি।
এ ছাড়াও এতে রয়েছে নতুন একটি কন্ট্রোলার, যা এর হালকা ওজন, স্ট্রিমলাইনড ডিজাইন, টেক্সচারড গ্রিপস এবং আরও উন্নত ওয়্যারলেস রেইঞ্জ নিয়ে অসাধারণত্বের দিক থেকে আগের এক্সবক্স ওয়ান-এর কন্ট্রোলারকেও ছাড়িয়ে গেছে।
কনসোলটির আরও দুটি ফিচার হলো দুর্দান্ত পিকচার কোয়ালিটির জন্য ৪কে ভিডিও প্লেব্যাক এবং এইচডিআর। এক্সবক্স ওয়ান এস আপাতত গেইমের ক্ষেত্রে নেটিভ ৪কে কোয়ালিটি আউটপুট দিতে না পারলেও এটি নির্দিষ্ট কিছু ভিডিও ও ব্লুরে কন্টেন্ট ৪কে কোয়ালিটিতে দেখাতে সক্ষম, যার ফলে ৪কে টিভির জন্য এ ফিচারটি অত্যন্ত সুবিধাজনক হতে যাচ্ছে।
এক্সবক্স ওয়ান এস-এর দুই টেরাবাইট সংস্করণটির দাম ধরা হবে ৩৪৯ ইউরো।

No comments:

Post a Comment